আইনি নোটিশ  তামিমার সাবেক স্বামীর

ক্রিকেটার নাসির স্ত্রীর সাবেক স্বামী আইনি নোটিশ পাঠানো হয়েছে বিয়ে ও তালাকের ক্ষেত্রে পক্ষগুলোর ছবিসহ ডিজিটাল নিবন্ধনের জন্য তিন দিনের মধ্যে পদক্ষেপ নিতে অনুরোধ জানিয়ে তিন সচিবকে ।

ক্রিকেটার নাসিরের সদ্য বিবাহিত স্ত্রী তামিমা সুলতানার আগের স্বামী দাবি করা রাকিব হাসান, আরও দুই ব্যক্তি ও এক সংগঠনের পক্ষে আজ সোমবার 22.2.21  ওই আইনি নোটিশ পাঠানো হয়। তাদের পক্ষে রেজিস্ট্রি ডাকযোগে ওই নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসান।আইনসচিব, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিসচিব এবং ধর্মসচিব বরাবরে ওই নোটিশ পাঠানো হয়। নোটিশদাতা অপর দুই ব্যক্তি হলেন ঢাকার উত্তর কমলাপুরের বাসিন্দা সোহাগ হোসেন ও নোয়াখালীর কাশিপুরের বাসিন্দা কামরুল হাসান। নোটিশদাতা সংগঠন হচ্ছে এইড ফর ম্যান ফাউন্ডেশন।

নোটিশ এর ভাষ্য, প্রথম বিয়ে এবং বিয়ের তথ্য গোপন করে আবার বিয়ে করার অনেক অভিযোগ গণমাধ্যমে দেখা যায়। বিদ্যমান আইনে বিয়ে ও তালাক রেজিস্ট্রেশনের বিধান আছে, যেখানে তথ্যপ্রযুক্তি সংবলিত পদ্ধতি অনুসরণ করা হয় না।আইনজীবী ইশরাত হাসান প্রথম আলোকে বলেন, বিয়ে ও তালাকের ক্ষেত্রে তথ্যপ্রযুক্তিনির্ভর তথা ডিজিটাল রেজিস্ট্রেশন না হওয়ায় প্রতারণার ঘটনা ঘটছে। স্বামী বা স্ত্রী বিয়ের তথ্য গোপন করে অনেক ক্ষেত্রে আবার বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

প্রবাসী আয় বৃদ্ধির শীর্ষ তিনে বাংলাদেশ

ডিজিটালাইজেশন না হওয়ায় বিয়ে ও তালাকের রেজিস্ট্রেশন ব্যবস্থাপনায় মানুষের সুরক্ষার অধিকারে নেতিবাচক প্রভাব পড়ছে। বিবাহ ও তালাকের ক্ষেত্রে ডিজিটাল আর্কাইভের অনুপস্থিতিতে অনেক সময় সন্তানের পিতৃপরিচয় নিয়ে জটিলতা দেখা যায়।আইনজীবী ইশরাত হাসান বলেন, তাই বিয়ে ও তালাকের ক্ষেত্রে রেজিস্ট্রেশন আনুষ্ঠানিকভাবে ডিজিটাল হওয়া জরুরি। বর ও কনের ছবিসহ বিয়ে ও তালাকের রেজিস্ট্রেশন ডিজিটালাইজ হলে  তথ্যের সত্যতা যাচাই করা যাবে এসব দিক তুলে ধরে রেজিস্ট্রি ডাকযোগে তিন সচিব বরাবর ওই নোটিশ পাঠানো হয়েছে। তিন দিনের মধ্যে জবাব না পেলে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

গত ২০ জানুয়ারি শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া তামিমা ( নাসিরের স্ত্রী ) র সাবেক স্বামী রাকিবের একটি জিডির কপিতে জানা গেছে, রাকিব ছাড়াও নাসিরের স্ত্রী তামিমার আরও একজন স্বামী ছিল বলে জানা গেছে।উত্তরা পশ্চিম থানায় এমন অভিযোগ তুলে সাধারণ ডায়েরি করেছেন তামিমার আগের স্বামী রাকিব হাসান। ১৮ ফেব্রুয়ারি তিনি বৃহস্পতিবার  রাতে উত্তরা পশ্চিম থানায় এ জিডিটি করেন বলে নিশ্চিত করেছেন উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাও (ওসি) শাহ মো. আক্তারুজ্জামান ইলিয়াস।জিডি সূত্রে জানা যায়, ২০১১ সালে তামিমা তাম্মিকে বিয়ে করেন রাকিব। দাম্পত্য জীবনে তাদের একটি মেয়ে রয়েছে। এর মধ্যেই তামিমা অন্য এক ছেলের সঙ্গে সম্পর্কে জড়ায়। ছয় মাস সংসার করার পর ফিরে আসে। পরে রাকিবের সঙ্গে ক্ষমা চেয়ে পার পায়। কিন্তু গত ১৪ ফেব্রুয়ারি নতুন করে নাসিরের সঙ্গে ছবি ভাইরাল হলে রাকিব জানতে পারেন, তামিমা বিয়ে করেছেন। জিডি সূত্রে আরও জানা যায়, তামিমা ছয় মাস যে ছেলের সঙ্গে সংসার করেছেন ওই ছেলের নাম অলক। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি অডিও ক্লিপে এই ছেলের বিষয়েই নাসির ও রাকিবের মধ্যে কথোপকথন হয়।

নাসিরের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান

সে বিতর্কের মধ্যেই গত রাতে রাজধানীর গুলশানের একটি বিলাসবহুল হোটেলে নিজের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছিলেন নাসির। বিয়ের পর স্ত্রীকে নিয়ে নতুন বিতর্কে নাসির ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে রাজধানীর উত্তরার একটি রেস্তোরাঁয় নাসির ও তামিমার বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। গতকাল ছিল বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান। গুলশানের একটি বিলাসবহুল রেস্তোরাঁয় হয়েছে অনুষ্ঠানটি।

এসব বিতর্কের মধ্যেই নাসির রাতে সেরেছেন এই অনুষ্ঠান। বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় দলের পেসার শফিউল ইসলাম। নবদম্পতিকে জানাতে এসেছিলেন শুভাশিস। নাসিরের স্ত্রী তামিমা পেশায় একজন কেবিন ক্রু। কাজ করেন বিদেশি একটি এয়ারলাইনসে।

বারবার রিটেন দিয়েও পাশ করতে পারছেন না তাদের জন্য ব্যাংক রিটেন পাশের কৌশল

স্ত্রীর এমন কর্মকাণ্ডে হতবাক রাকিব জানান, তার ৮ বছরের একটি মেয়ে আছে। ২০২০ সালের মার্চেও তারা পুরো পরিবার নিয়ে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে থেকেছেন।রাকিব বলেন, এখনও আমাদের ডিভোর্স হয়নি। কোনো নোটিশ ছাড়া কীভাবে আমার স্ত্রী ৮ বছরের বাচ্চাকে ফেলে অন্য একজনকে বিয়ে করলো সেটাই আমি বুঝতে পারছি না। ডিভোর্স ছাড়াই স্বামী-সন্তান ফেলে নাসিরকে বিয়ে করেছেন তামিমা!
রাকিব ও নাসিরের ফোন রেকর্ডে রাকিবকে ফোন করে জিডি করার ব্যাপারটি ধামাচাপা দিতে বলেন নাসির। রাকিবের প্রশ্ন ছিল আপনি কি তামিমা সম্পর্ক সব কিছু জানেন? উত্তরে নাসির হোসেন বলেন, তার সব কিছু জেনেশুনেই আমি তাকে বিয়ে করেছি। তার বাচ্চা আছে, তার আগেও বয়ফ্রেন্ড ছিল সবকিছুই আমি জানি।

 

অন্যান্য লিখাসমুহ যা আপনি জানেন না বা জানলে অবাক হবেনঃ

রূপচর্চার জন্য দারুণ কার্যকর লেবুর ফেসপ্যাক

একইসাথে রূপচর্চা রেসিপি ও রোগনিরাময়তে সেরা দুই সবজি কি আজই জেনে নিন

পালং শাক এর রূপচর্চার সাথে পুষ্টি গুনাবলি আজই জেনে নিন

চোখের পাপড়ি ঘন আকর্ষণীয় করা সহজ ঘরোয়া পদ্ধতি আসুন জেনে নেই

থানকুনি পাতায় রয়েছে সারাজীবন যৌবন ধরে রাখার বিশেষ ক্ষমতা

গ্রিন টি প্রস্তুত খাওয়ার উপযুক্ত সময় নিয়ম ও দৈনিক জীবনের সুবিধাদি

ফিট থাকতে গ্রিন টির সুবিধা অসুবিধা 

স্বাস্থ্যকর মুলা শাক রেসিপি ও অন্যান্য গুনাগুন

মাছ দিয়ে লাল শাক রান্না Mach Dia Lal Shak Recipi

উদয় সিং Dance Dewane নাচ সবাইকে হতবাক করে অশ্রুসিক্ত হন মাধুরী দীক্ষিত সহ অন্যান্য বিচারক