নিখুঁততম পেন্সিল স্কেচ হিসেবে পুরস্কারপ্রাপ্ত sensazioni বা sensation

পেন্সিল স্কেচ যা মানুষের আঁকা নিখুঁত তম sensazioni বা sensation। ইতালীয় চিত্র শিল্পী এবং ডিজাইনার দিয়েগো ফাজিও diego fazio , ডিয়েগোকো ই নামে পরিচিত, ১৯৮৯ সালে লামেজিয়া টার্মে জন্ম গ্রহণ করেছিলেন। তিনি বর্তমানে কাতান জারো প্রদেশের ফেরোলেটো আন্টিকোতে বসবাস করছেন এবং কর্মরত আছেন। ডিয়েগোকয়ের শৈল্পিক কৌশল টি চূড়ান্ত নির্ভুল তা এবং বিশদের দিকে চূড়ান্ত মনোযোগ দ্বারা চিহ্নিত করা হয়েছে।দিয়েগোকয়ের প্রতিকৃতি নির্ভুলতা এবং বিভিন্ন থিম্যাটিক ডিয়েগোকোই স্ব-শিক্ষিত শিল্প জগতের মুখোমুখি এনেছে, বিশেষত কার্পাকোইকে একটি পরিশোধিত কৌশল দিয়ে পুনরুত্পাদন করে যা প্রাচীন চিনে উন্নত এবং তারপরে জাপানে প্রবর্তিত হয়। তাঁর রচনায় শিল্পী কোনও মূল থিমটি যথাযথভাবে অনুসরণ করেন না, তবে চলচ্চিত্র জীবন বা চলচ্চিত্র থেকে বা সংগীত থেকে তাঁর জীবন কে অনুপ্রাণিত করতে এবং তাঁর আত্মার তারে ছুঁয়ে দিতে পারে এমন কোন ও কিছু থেকে দৈনন্দিন জীবন থেকে অনুপ্রেরণা গ্রহণ করে পরিবর্তিত হতে পছন্দ করেন।

এটি ই sensazioni বিখ্যাত ড্রয়িং, যেটি পৃথিবী র মানুষের আঁকা নিখুঁত তম ছবি হিসেবে পুরস্কার প্রাপ্ত।

যার ধারে কাছে নেই আর কোনো ড্রয়িং। এমনকি বলে দেওয়ার আগে পর্যন্ত কেউই বলতে পারেননি যে, এটি ফটোগ্রাফ নয়, পেন্সিল স্কেচ।বিশ্বসেরা এই হাইপার রিয়ালিস্টিক ড্রয়িংটি এঁকেছেন ইতালির তরুণ পেইন্টার ( diego fazio.) স্কেচটির নাম – sensazioni, বা sensation. দুই শত ঘন্টা সময় লেগেছে তাঁর এই ছবিটি আঁকতে।এটা আকার পর অনেক ভাইরাল হয়েছিল। না বলে দিলে সত্যিই বোঝা মুশকিল যে এটা শুধুমাত্র পেন্সিল স্কেচ। ্প্রথম ছবিটি আকার পর সম্পূর্ণ ছবি দিত্বীয়টা diego fazio আকা অবস্থায় তোলা ছবি।

Pencil sketch
Pencil sketch

দিয়েগোকয়ের প্রতিকৃতি নির্ভুলতা এবং বিভিন্ন থিম্যাটিক ডিয়েগোকোই স্ব-শিক্ষিত শিল্প জগতের মুখোমুখি এনেছে, বিশেষত কার্পাকোইকে একটি পরিশোধিত কৌশল দিয়ে পুনরুত্পাদন করে যা প্রাচীন চিনে উন্নত এবং তারপরে জাপানে প্রবর্তিত হয়। তাঁর রচনায় শিল্পী কোনও মূল থিমটি যথাযথভাবে অনুসরণ করেন না, তবে চলচ্চিত্র জীবন বা চলচ্চিত্র থেকে বা সংগীত থেকে তাঁর জীবনকে অনুপ্রাণিত করতে এবং তাঁর আত্মার তারে ছুঁয়ে দিতে পারে এমন কোনও কিছু থেকে দৈনন্দিন জীবন থেকে অনুপ্রেরণা গ্রহণ করে পরিবর্তিত হতে পছন্দ করেন।

বিশদে মনোযোগ দিন ডিয়েগোকোই কাগজে অঙ্কন, পেন্সিলের প্রাথমিক কৌশলগুলির মধ্যে একটি ব্যবহার করেন। প্রথম যে আবেগটি তার কাজগুলি পর্যবেক্ষণ করে তা অবাক, অবিশ্বাস এবং প্রশংসার মিশ্রণ। তাঁর কাজগুলি দর্শকদের তাদের নিরস্ত্রীকরণ বাস্তবতা এবং বিশদের শ্বর্যের জন্য মুগ্ধ করে। দিয়াগোকোয়ের শত শত ছায়ারোস্কোরের ছায়া উপলব্ধি করার দক্ষতা তাকে দর্শকের আত্মাকে স্পর্শ করে এমন বৈপরীত্য তৈরি করতে প্ররোচিত করে।
তরুণ শিল্পী বাড়ছে ডিয়েগোকোই আন্তর্জাতিকভাবে গ্যালারী এবং আর্ট মেলায় প্রদর্শন করেছেন, বেশ কয়েকটি পুরষ্কারও সংগ্রহ করেছেন। তিনি হংকংয়ের “ওয়ান্ডার ওয়ার্কস” -তে অংশ নিয়েছিলেন ২০১৩ সালে “বিড়াল রাস্তার গ্যালারী” দ্বারা সজ্জিত, তিনি ক্লেয়ার্ক যাদুঘর এবং ২০১ Korea সালে দক্ষিণ কোরিয়ার সিমা যাদুঘরে প্রদর্শন করেছিলেন।

পেন্সিল স্কেচ জানা দরকার প্রতিটি অভিজ্ঞ ডিজাইনার। অনেকেই যান। আসলে ড্রয়িং বা স্কেচিং শেখা প্রচুর ধৈর্য্য এবং সময় লাগে, খুব বেশি কঠিন নয় ড্রয়িং পারেন না বলে হতাশ হয়ে যায়। শিখতে হবে সবার প্রথমে যেটা লাগবে সেটা হচ্ছে।

কাজের যে কোনো  শুরু আগে সে কাজ সম্পর্কে যদি সঠিক ধারনা না থাকে তাহলে কাজ টা করার করা টা যেমন কঠিন হয়ে পরে ঠিক তেমনি কাজ টা ও ভাল ও হয় না।
স্কেচের জন্য যা যা দরকার (উপকরণ) :
১. পেপার (কার্ডিস পেপার, আর্ট পেপার, নিউজ পেপার)
২.  পেন্সিল  2B, 4B, 6B, 8B (8B আমাদের দেশে পাওয়া যায় না, ফেবার কস্টেলের পেন্সিল গুলা ভাল। আমি নিজে ব্যবহার করি)।
৩. চার কোল (চার কোল দিয়েও স্কেচ করা হয়)
৪. শার্পনার
৫. রাবার ( নন ডাস্ট )
স্কেচ শেখার প্রথম ধাপ (প্রনালী) :
স্কেচ শেখার প্রথম ধাপ হল লাইন প্রাক্টিস।

অন্যান্য লিখাসমুহ যা আপনি জানেন না বা জানলে অবাক হবেনঃ

রূপচর্চার জন্য দারুণ কার্যকর লেবুর ফেসপ্যাক

একইসাথে রূপচর্চা রেসিপি ও রোগনিরাময়তে সেরা দুই সবজি কি আজই জেনে নিন

পালং শাক এর রূপচর্চার সাথে পুষ্টি গুনাবলি আজই জেনে নিন

চোখের পাপড়ি ঘন আকর্ষণীয় করা সহজ ঘরোয়া পদ্ধতি আসুন জেনে নেই

থানকুনি পাতায় রয়েছে সারাজীবন যৌবন ধরে রাখার বিশেষ ক্ষমতা

গ্রিন টি প্রস্তুত খাওয়ার উপযুক্ত সময় নিয়ম ও দৈনিক জীবনের সুবিধাদি

ফিট থাকতে গ্রিন টির সুবিধা অসুবিধা 

স্বাস্থ্যকর মুলা শাক রেসিপি ও অন্যান্য গুনাগুন

মাছ দিয়ে লাল শাক রান্না Mach Dia Lal Shak Recipi

উদয় সিং Dance Dewane নাচ সবাইকে হতবাক করে অশ্রুসিক্ত হন মাধুরী দীক্ষিত সহ অন্যান্য বিচারক